রাজশাহী কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করলেন সিনিয়র জেলা ও দায়রা জজ

আপডেট: September 17, 2020, 10:03 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করলেন, রাজশাহীর সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মীর শফিকুল আলম। বৃহস্পতিবার বিকালে জেলকোড বিধি-৫৫ মোতাবেক নিয়মিত তদারকি কার্যক্রমের অংশ হিসেবে তিনি কারাগার পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি কারাবন্দিদের এবং কারাগারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে খোঁজ খবর নেন। কারাগারে খাবারের মান ও কারা অভ্যন্তরে বন্দি কয়েদিদের সুবিধা-অসুবিধাসহ নানা বিষয়ে খোঁজ খবর নেন তিনি।
কারা অভ্যন্তরের বিচারালয়ে (কেস টেবিল) বসে তিনি বিনা বিচারে দীর্ঘদিন ধরে বন্দি হাজতীদের নিকট থেকে তাদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং যেসমস্ত কারাবন্দীদের নিযুক্ত আইনজীবী নেই তাদের পক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির পক্ষে বিনা খরচে আইনী সেবা প্রদানের নিমিত্তে জেলা লিগ্যাল অফিসারকে নির্দেশ প্রদান করেন।
এছাড়াও সিনিয়র জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড এর একটি প্রকল্পের উদ্যোগে কারাগার থেকে মুক্তিপ্রাপ্ত ২৫ জন আসামীর প্রত্যেককে ২ প্যাকেট করে চাল, ডালসহ বিভিন্ন ধরণের খাদ্য সামগ্রী প্রদান করেন।
এসময় রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো আব্দুস সালাম, যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) লুনা ফেরদৌস, সিনিয়র সহকারী জজ এম.এ. সাঈদ শুভ, সিনিয়র জেল সুপার মো: গিয়াস উদ্দিন ও রাজশাহী জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো: আব্দুজ জহির উপস্থিত ছিলেন।