রাজশাহী জেলা জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মুকুল হোসেনের জন্মদিন পালন

আপডেট: October 10, 2020, 9:22 pm

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী জেলা জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মুকুল হোসেন এর ৪০তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল শনিবার বিকাল ৪টার সময় জাতীয় কবিতা মঞ্চের আয়োজনে ও পদ্মার কন্ঠ.কম এর সৌজন্যে নগরীর লক্ষীপুর মোড় জননন্দিত নেতা আসাদুজ্জামান আসাদের দলীয় কার্যালয়ে জন্মদিনটি পালন করা হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন হরিপুর ভাটাপাড়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আবু সাইদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা জাতীয় কবিতা মঞ্চের সহসভাপতি দুর্গাপুর কাঁঠালবাড়িয়া স্কুল অ্যান্ড কলেজ সহ-অধ্যাপক আবু বাক্কার সিদ্দিক।
প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবদুল্লাহ খান। প্রধান আলোচক ছিলেন সব্যসাচী লেখক অধ্যাপক জি.এম.হারূন।
বিশেষ অতিথি দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজিবার রহমান, দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক আবদুল্লাহ আল মাহমুদ বাবলু, জেলা জাতীয় মহিলা শ্রমিক লীগ আহবায়ক শাহনাজ পারভীন লাইজু, বিড়ালদহ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা বিশিষ্ট কবি ও ভাইস প্রিন্সিপাল মুহাম্মদ জোহরুল ইসলাম। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা জাতীয় কবিতা মঞ্চ সাহিত্য সম্পাদক এ্যাড. শহিদুল ইসলাম, কবি হৃদয় রনি, রুহানী একরাম খালিদ, আল মামুন, মেহেবুব ইলাম রহমত, গিয়াস উদ্দিন, মুকুল হোসেন, শরিফুল ইসলাম হীরাসহ অন্যন্য কবি ও কবিতা ভক্তরা।
অনুষ্ঠানে সকলকে কবিতা লেখা ও পড়ার ব্যাপারে জোর তাগিদ দিয়েছেন বক্তারা। বক্তারা বলেন, যারা কবিতা লিখে এবং চর্চা করে তাদের দ্বারা সমাজে কোন অন্যায় অপরাধ সংঘঠিত হয় না। কবিতা দেশ মানবতা ও সত্যের কথা বলে। বর্তমান সময়ে ধর্ষণ সংঘঠিত হওয়ার ব্যাপারে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়েছে। কোথাও এ রকম ঘটনা সংঘঠিত হতে দেখলে একত্রে প্রতিবাদ জানানোর আহবান জানিয়েছেন অনুষ্ঠানের বক্তারা।