রাজশাহী জেলা পরিষদ উন্নয়ন সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

আপডেট: জুন ১৫, ২০২২, ১২:১৭ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী জেলা পরিষদের উন্নয়ন কমিটির প্রথম সভা আজ আনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) দুপুরে নিজস্ব সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ আলী সরকার।

সভায় এডিপি বরাদ্দের প্রকল্প ও বাস্তবায়ন সংক্রান্ত বিষয়, ২০২২-২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত এবং ২০২১-২০২২ অর্থ বছরের সংশোধিত বাজেট সংক্রান্ত বিষয়, শিক্ষাবৃত্তিসহ অন্যান্য অনুদান, জেলা পরিষদের জমি রক্ষাণাবেক্ষন সংক্রান্ত বিষয়, পুঠিয়া-বাগমারা (জেড-৬০০৪) রাস্তার উভয় পাশে বিভিন্ন প্রজাতির গাছের মূল্য নির্ধারণ ও বিভিন্ন ডাকবাংলোর ভাড়া পুনঃনির্ধারণ সংক্রান্ত বিষয় নিয়ে উপস্থিতি পরিষদের সদস্যদের সাথে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় রাজশাহী জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ আলী সরকার বলেন, আমি গত পাঁচ বছর জেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম বিধায় জেলা পরিষদের সদস্যদের নিয়ে কাজ করেছিলাম। এবার জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পাওয়ার পর জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যদের সাথে কাজ করার সুযোগ হয়েছে।

তাই আমি মনে করি, সবাই মিলে আবারও অবহেলিত রাজশাহী বাসীর জন্য কিছু করে যাবে। আপনারা হয়তো জানেন, আমার সময়ে জেলা পরিষদের এই দৃষ্টিনন্দন ভবনটি নির্মান হয়েছে। আমি চাই আপনাদের নিয়ে আমি রাজশাহী মহানগরীতে জেলা পরিষদের একটি সুন্দর ডাকবাংলো করে যেতে পারি। এভাবে আমি আপনাদের সাথে নিয়ে প্রতিটি উপজেলা ও পৌরসভায় কিছু উন্নয়নের ছোঁয়া রেখে যেতে চাই।

সভাপতির বক্তব্যের পর ২০২২-২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত এবং ২০২১-২০২২ অর্থবছরের সংশোধিত বাজেট সংক্রান্ত বিষয় পাঠ করেন জেলা পরিষদের প্রধান হিসাবরক্ষক আব্দুল মান্নান। বাজেট ও আলোচ্য বিষয়গুলোর সাথে সম্মতি ব্যক্ত করেন সদস্যবৃন্দ।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা প্রশাসকের প্রতিনিধি স্থানীয় সরকারে উপ-পরিচালক শাহানা আকতার জাহান, এলজিইডি’র প্রধান নির্বাহী প্রকৌশলী মো. নাসির হোসেন।

এছাড়া সভায় পৌরসভার নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার প্রতিনিধিবৃন্দসহ আরওম উপস্থিত ছিলেন- রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজা হাসান, সহকারী প্রকৌশলী মাসুদ-ই-মোহাম্মদ ও প্রধান হিসাব রক্ষক আব্দুল মান্নান প্রমুখ।