বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

রাজশাহী জেলা পরিষদ নির্বাচন || বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তিনজন, তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট: December 4, 2016, 12:23 am

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে দুইজন ও সংরক্ষিত সদস্য পদে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন গতকাল শনিবার দুপুরে মনোনয়নপত্রগুলো বাতিল ঘোষণা করেন। রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদে তিন জন, সংরিক্ষত আসনে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জনসহ মোট ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।
এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এছাড়া চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ৩৮ জন ও সংরক্ষিত সদস্য পদে ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও রাজপাড়া থানা নির্বাচন কর্মকর্তা শহীদুল ইসলাম প্রামানিক এসব তথ্য নিশ্চিত করেছেন।
শহিদুল ইসলাম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, সাধারণ সদস্য আসন-৪ এর প্রাার্থী আবু সাঈদ আনোয়ারী, সাধারণ সদস্য আসন-১১ এর প্রার্থী নিত্তনন্দন মন্ডল এবং সংরক্ষিত আসন-২ এর প্রার্থী ইফফাত আরা কামাল। আবু সাঈদ আনোয়ারী ও নিত্তনন্দন মন্ডলের নির্বাচনী হলফনামায় তাদের স্বাক্ষর ছিল না। আর ইফফাত আরা কামালের এসএসসি পাস সনদের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখের মিল নেই।
তিনি জানান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সাধারণ সদস্য পদের আসন-১ ও আসন-১২ এবং সংরক্ষিত আসন-১ এর প্রার্থিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা হলেন, সাধারণ সদস্য আসন-১ এর প্রার্থী আবদুস সালাম, সাধারণ আসন-১৫ এর প্রার্থী নূর মোহাম্মদ তুফান এবং সংরক্ষিত আসন-১ এর প্রার্থী কৃষ্ণা দেবী। মনোনয়নপত্র বাতিল হওয়ায় সাধারণ সদস্য আসন-১১ তে একজন প্রার্থী রয়েছেন। ওই আসনের মনোনয়নপত্র বাতিল হওয়া নিত্তননন্দন ম-ল আপিল করবেন বলে জানিয়েছেন।