রাজশাহী জেলা প্রশাসনের কর্মতৎপরতা

আপডেট: June 2, 2020, 9:05 pm

তথ্যবিবরণী:


করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজশাহীতে এখন পর্যন্ত ৫ লাখ ১৮ হাজার ২৬৬ টি কর্মহীন ও অসহায় পরিবারে ৪ হাজার ৬২৩ মেট্রিক টন এর বেশি খাদ্যসামগ্রী এবং ২ কোটি ১২ লাখ ৫৩ হাজার ৭৯৩ নগদ (টাকা) অর্থ সহায়তা দেয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের নিকট আরও ৭৩ মেট্রিক টন এর বেশি খাদ্যসামগ্রী ও ১১ লাখ নগদ অর্থ মজুত রয়েছে।
করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতে এবং অসাধু বিক্রেতা বা ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধে মোবাইল কোর্টসহ জেলা প্রশাসনের বিভিন্ন অভিযান অব্যাহত রয়েছে বলে জানানো হয়েছে। সংশ্লিষ্ট আইন অনুযায়ী, এ পর্যন্ত ১ হাজার ৮০১ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ হাজার ৯৩৫ জনকে দোষি সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়েছে ।
জেলায় এ পর্যন্ত ১ হাজার ৯১৫ জনকে হোম ও ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ৮৬৫ জনকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এ যাবত জেলার ১ হাজার ৯৩৪ জন বিদেশ প্রত্যাগত ব্যক্তির ঠিকানা ও অবস্থান চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
জেলায় এ পর্যন্ত ৫৮ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৬ জন। বর্তমানে আক্রান্তদের মধ্যে ৪৫ জন হোম আইসোলেশনে রয়েছেন। ইতোমধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন। এ যাবত আইসোলেশনে থাকা অবস্থায় ২ জন মৃত্যুবরণ করেছেন।