নগরীর ৯ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচন ৭ অক্টোবর রাসেলসহ প্রতীক পেলেন ৫ জন

আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১, ৯:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড উপ-নির্বাচন আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে প্রতীক বরাদ্দ পেলেন ৫ জন কাউন্সিলর পদপ্রার্থী। সোমবার (২০ সেপ্টেম্বর ) বেলা সাড়ে ১২ টায় এই প্রতীক বরাদ্দ দেন, রাজশাহী অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী।

উপ-নির্বাচনে মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রাসল জামান পেয়েছেন ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীক। একেএম রাশেদুল হাসান টুলু পেয়েছেন ‘ঠেলাগাড়ি’, শামিমুর রহমান ওরফে রিডার পেয়েছেন ‘রেডিও’, সোয়েব হাসান বাবু ‘ঘুড়ি’ ও সাইফুল্লাহ শান্ত পেয়েছেন ‘করাত’ প্রতীক।
রাজশাহী অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী জানান, ৯ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন ও জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত কেউ প্রত্যাহার করে নি। তাই প্রক্রিয়া অনুযায়ী মনোনয়নপত্র বাছাই শেষে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, মোট চারটি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার প্রচারণা করতে পারবেন। প্রচারণায় দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইক ব্যবহার করা যাবে। একজন প্রার্থী মাত্র একটি মাইক ব্যবহার করতে পারবেন। আর সরকারি নীতিমালা অনুযায়ী ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগাতে পারবেন। সরকারি এসব নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এছাড়া করোনা পরিস্থিতিতে সকল প্রার্থীর স্বাস্থ্যবিধি মেনে ভোটের প্রচার ও প্রচারণা করতে হবে। স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হয় এমন কোনো কাজ করা যাবে না। ভোট কেন্দ্রগুলোতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী ম্যাজিস্ট্রেট মনিটরিং করবেন বলে জানানো হয়েছে। এই প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে বোয়ালিয়া থানা নির্বাচন অফিসার সুস্মিতা রায়সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ