রাজশাহী পলিটেকনিকে নবীনবরণ অনুষ্ঠানে ছাত্রলীগের বাধা

আপডেট: আগস্ট ২, ২০১৭, ১২:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের প্রথমবর্ষের শিক্ষার্থীদের পরিচিতি সভা ও নবীনবরণ অনুষ্ঠান চলাকালে অডিটোরিয়ামে ভাঙচুর চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা বলে অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে ছাত্রলীগের একদল নেতাকর্মী এ ভাঙচুর চালায়। এসময় আতঙ্কে প্রথমবর্ষের শিক্ষাথীরা দিকবিদিক ছুটাছুটি ছুটি শুরু করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে তার আগেই পরিচিতি সভা পন্ড হয়ে যায়। অনুষ্ঠানে ছাত্রলীগ নেতাদের আমন্ত্রন না জানানোয় ক্ষিপ্ত হয়ে তারা এ কাণ্ড ঘটিয়েছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে ডিপ্লোমা প্রথমবর্ষের শিক্ষার্থীদের পরিচিতি সভা শুরু হয়। এর পর পরই পলিটেকনিক শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিমেল ও সাধারণ সম্পাদক রাশেদ রহমান নেতৃত্বে একদল নেতাকর্মী অডিটোরিয়ামে প্রবেশ করেই চেয়ার টেবিল ভাঙচুর শুরু করেন। এসময় ভয়ে ও আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অডিটোরিয়াম থেকে বের হয়ে যান। এরপর তারা অডিটোরিয়ামের অনুষ্ঠানস্থলের মঞ্চ, চেয়ার-টেবিল ও ফ্যান ভাঙচুর করে।
পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ রহমান বলেন, ওই অনুষ্ঠানে আমাদের দাওয়াত দেয়া হয়নি। আবার শোকের মাস শুরু হলেও কোন কর্মসূচি নেয়া হয়নি। এসব কারণে ক্ষুব্ধ হয়ে কিছু কর্মী অডিটোরিয়ামে প্রবেশ করে কয়েকটি চেয়ার ভাঙচুর করেছে।
পলিটেকনিক অধ্যক্ষ ফরিদ উদ্দিন বলেন, নবীনবরণ অনুষ্ঠানে ঝামেলা হয়েছে। আর এ কারণে অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়।
এ ব্যাপারে নগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান উল্লাহ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। প্রতিষ্ঠানের পক্ষ থেকে মামলা দেয়া হলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।