রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ২৭, ২০২৪, ১২:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) সকালে পবার নওহাটা এলাকায় অবস্থিত পল্লী বিদ্যুৎ সমিতি রাজশাহীর প্রধান কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মো. আখতারুজ্জামান। সভায় বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ গ্রাহকদের পুরস্কৃত করা হয়েছে।
এসময় সমিতির বাৎসরিক আয়-ব্যয়ের প্রতিবেদন উপস্থাপন করেন, সমিতির কোষাধ্যক্ষ মোসা. সুফিয়া খানম। আরো বক্তব্য রাখেন- রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার রমেন্দ্র চন্দ্র রায়।

উক্ত সভায় জেনারেল ম্যানেজারের প্রতিবেদনে রমেন্দ্র চন্দ্র রায় জানান, বাংলাদেশ এখন শতভাগ বিদ্যুতের দেশ হওয়ায় বাঙালি জাতি হিসেবে আমরা অত্যন্ত গর্বিত। সেই লক্ষ্যে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি ১৯৯৫ সালে যাত্রা শুরু করে জেলার পবা, মোহনপুর, দূর্গাপুর, তানোর ও গোদাগাড়ী পাঁচটি উপজেলায় বিদ্যুতায়নের মাধ্যমে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে বিদ্যুৎ সেবা প্রদান করে আসছে।

শুরু থেকে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত সমিতি ১৩টি উপকেন্দ্র (১৮০ এমভিএ) ও ৫০৬২.৭০২ কি.মি. বিদ্যুৎ লাইন নির্মাণ করে বিভিন্ন শ্রেণীর ২ লাখ ৮৫ হাজার ২৫২ গ্রাহককে সংযোগ প্রদান করেছে। বিদ্যুৎ সেবার মাধ্যমে এলাকায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। অবহেলিত পল্লী এলাকায় স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়ন সহ তথ্য প্রযুক্তির বিকাশ সাধনে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতি অনন্য ভূমিকা রেখে চলেছে।

এসময় বার্ষিক সাধারণ সভায় সমিতির বোর্ড পরিচালকগণের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি মো. জহুরুল ইসলাম, সচিব মো. সিরাজুল ইসলাম, এলাকা পরিচালক মো. মিজানুর রহমান ও গোলাম মোস্তফা, মনোনীত পরিচালক মো. আসরাফুল আলম ও খোন্দকার মাহফুজ উল আলম, মহিলা পরিচালক নাসরিন আক্তার বানু ও জরিনা বেগম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ