রাজশাহী বিডি ক্লিনের পক্ষ থেকে জেলা প্রশাসকে স্মারকলিপি প্রদান

আপডেট: জুন ১৩, ২০২২, ১:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী বিডি ক্লিনের পক্ষ থেকে জেলা প্রশাসকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার (৩ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জাতীয় পরিচ্ছন্ন দিবস হিসেবে ৩ জুনকে স্বীকৃতি পাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসক তাদের স্মারকলিপিটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকটে পৌছিয়ে দেয়ার আশ্বাস প্রদান করেন।
স্মারকলিপি থেকে জানা যায়, ২০১৬ সালের ৩ জুন বিডি ক্লিন যাত্রা শুরু করে। এখন ৬ বছর পেরিয়ে ৭ বছরে পদার্পণ করল। দীর্ঘ ৬ বছরের এই পথচলায় পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার কাজে লাল-সবুজে সেজেছে ১৬৭ টি জেলা ও উপজেলা টিম।

সক্রিয়ভাবে কাজ করে চলেছে ৩৬ হাজার ৪০০ এর অধিক সদস্য। বিডি ক্লিনের একটাই স্বপ্ন, পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়া। জাতীয়ভাবে কোন একটি দিবসকে “জাতীয় পরিচ্ছন্ন দিবস” ঘোষণা করা হলে পরিচ্ছন্নতার এ কাজটি শতগুণে ত্বরান্বিত হবে।

যেহেতু ৬ বছর ধরেই বিডি ক্লিন নিবিড়ভাবে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে কাজ করে চলেছে, সেহেতু বিডি ক্লিনের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ৩ জুন দিবসটিকে “জাতীয় পরিচ্ছন্ন দিবস” হিসেবে ঘোষণার দাবী জানিয়েছেন তারা।
স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, বিডি ক্লিনের সদস্য মো. সাহাদাত হোসেন, মো. সাজিদুর, নয়ন, সাদিয়া, কথা, রাতিন, তারিন, সুইটি, মুজাহিদ।

এ বিভাগের অন্যান্য সংবাদ