রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমি’র নববর্ষ উদযাপন

আপডেট: এপ্রিল ১৬, ২০২২, ৯:১১ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’-এই স্লোগানে নানা আয়োজন রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমি বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন করে। এ লক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল থেকে ক্রীড়া, সাংস্কৃতিক ও যেমন খুশি তেমন সাজোসহ অন্যান্য প্রতিযোগিতার আয়োজন করে। পরে একাডেমি প্রাঙ্গনে পহেলা বৈশাখ উপলক্ষ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র একাডেমির নির্বাহী পরিষদ সদস্য যোগেন্দ্রনাথ সরেন, চিত্তরঞ্জন সরদার ও সুসেন কুমার স্যামদুয়ার।

একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগীত প্রশিক্ষক কবীর আহম্মেদ বিন্দু, নাটক প্রশিক্ষক লুবনা রশিদ সিদ্দিকা ও গবেষণা সহকারী মোহাম্মদ শাহজাহান সহ সকল কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
উপস্থিত অতিথিবৃন্দ বাংলা নববর্ষের উৎপত্তি ও বিবর্তন বিষয়ে আলোকপাত করেন। শেষে অতিথিবৃন্দ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ