রাজশাহী বিভাগে একদিনে সড়কে প্রাণ ঝরলো আটজনের

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ৯:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী বিভাগে একদিনে (২৩ ফেব্রুয়ারি) পৃথক দুর্ঘনায় ঘটনায় আটজন নিহত হয়েছেন। আর ২৩ জন আহত হয়েছেন। এরমধ্যে সিরাজগঞ্জ ও রাজশাহীতে বাস এবং ট্রাকের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত হয়।
জানা গেছে, মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সিটিহাট এলাকায় অদূরে রাজশাহী সিটি করপোরেশনের বর্জ্যস্তুপের সামনে বাস এবং ট্রাকের সংঘর্ষ হয়। এতে ট্রাক চালক জামান নিহত হয়েছে।
স্থানীয়রা জানান, প্রতিদিন সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে বর্জ্য নিয়ে এসে এই এলাকায় পোড়ানো হয়। এদিনও বর্জ্যগুলো পোড়ানো হচ্ছিলো। ধোঁয়ায় চারিদিক অন্ধকার হয়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীদের হতাহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। সেখানে একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অন্যরা চিকিৎসা নিচ্ছেন।
নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম খান বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটিকে সড়ক থেকে সরিয়ে নেয়া হয়েছে। হতাহতরা সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর আইনগত প্রক্রিয়া শেষে মৃত ব্যক্তির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে সিরাজগঞ্জের কোনাবাড়ীতে বাস ও ট্রাক সংঘর্ষে নিহত হয়েছেন পাঁচজন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১৫ জন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকালে এ দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসাদ্দেক হোসেন জানান, ময়মনসিংহগামী বাসের সাথে উত্তরবঙ্গগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন। গুরুতর আহত কয়েকজনকে হাসাপাতালে ভর্তি করা হয়।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের রানিহাটিতে ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর গ্রামের রাশেদ আলীর ছেলে রহিম আলী (২৩) ও একই এলাকার মো. বাবুর ছেলে আব্দুল হামিদ (২৪)।
ঘটনার পর স্থানীয়দের সহায়তায় পুলিশ ট্রাকসহ চালক ও সহকারীকে আটক করেছে। এরা হলেন- ট্রাকচালক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া রামজীবনপুর গ্রামের মৃত আব্দুর সালামের ছেলে ডালিম ও চালকের সহকারী জেলার নাচোল উপজেলার রবিউল ইসলামের ছেলে কাশেম।
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে সোনামসজিদগামী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী রহিম ও হামিদ মারা যান।
ঘটনার পর পুলিশ ট্রাকসহ চালক ডালিম ও এর সহকারী কাশেমকে আটক করেছে। এ ঘটনায় শিবগঞ্জ থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। (প্রতিবেদনটি তৈরি করতে সহায়তা করেছেন আমাদের চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ প্রতিনিধি)।

এ বিভাগের অন্যান্য সংবাদ