রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৮২ হাজার ৫২৭ জনের করোনা শনাক্ত

আপডেট: জুলাই ৩০, ২০২১, ৯:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী বিভাগজুড়ে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বগুড়ায় মারা গেছেন ৯ জন। এ ছাড়া রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় একজন করে মারা গেছেন। এ নিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৩০৩ জনে।
এক দিনে আরও ৭৯১ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে বিভাগজুড়ে। এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫২৭ জনের। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯ হাজার একজন।
এক দিনে সুস্থ হয়েছেন ৭০৫ জন। একই দিনে হাসপাতালে এসেছেন ২০৫ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১১ হাজার ৭৮০ জন।
শুক্রবার (৩০ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, ২৪ ঘণ্টায় ৭৯১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।
এর মধ্যে ২২৯ জন রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া সিরাজগঞ্জে ১৭০, বগুড়ায় ১৩৯, পাবনায় ১১৫, নাটোরে ৮৮, নওগাঁয় ২১, চাঁপাইনবাবগঞ্জে ১৮ এবং জয়পুরহাটে ১১ জনের করোনা ধরা পড়েছে।
এ পর্যন্ত বিভাগে করোনায় প্রাণহানি ঘটেছে ১ হাজার ৩০৩ জনের। এর মধ্যে ২৪ ঘণ্টায় বগুড়ায় ৯ জন এবং রাজশাহী, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় একজন করে মারা গেছেন। এই দিন চাঁপাইনবাবগঞ্জ, পাবনা এবং সিরাজগঞ্জ জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।
এ পর্যন্ত বগুড়ায় ৫৫১ জন, রাজশাহীতে ২৪০, চাঁপাইনবাবগঞ্জে ১৩৮, নওগাঁয় ১১৭, নাটোরে ১১২, সিরাজগঞ্জে ৬১, জয়পুরহাটে ৫০ এবং পাবনায় ৩৪ জন মারা গেছেন।