রাজশাহী বিভাগে করোনায় সর্বোচ্চ মৃত্যু বগুড়ায়

আপডেট: জুলাই ৩১, ২০২১, ১০:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে প্রাণঘাতী করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বগুড়ায় মারা গেছেন সর্বোচ্চ ৫ জন। এ ছাড়া রাজশাহী ও সিরাজগঞ্জে ৪ জন করে, নওগাঁয় একজন এবং নাটোরে একজন করে মারা গেছেন। এ নিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ১ হাজার ৩১৮ জনে।
গত এক দিনে আরও ৫২০ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে বিভাগজুড়ে। এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮৩ হাজার ৪৭ জনের। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৫৬৬ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ৫৬৫ জন। একই দিনে হাসপাতালে এসেছেন ১৫০ জন। করোনায় সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১১ হাজার ৯৩০ জন।
শনিবার (৩১ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়, ২৪ ঘণ্টায় ৫৬৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৭০ জন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা।
এ ছাড়া রাজশাহীতে ১১১, বগুড়ায় ১০১, পাবনায় ৬৮, নওগাঁয় ৪৩ এবং চাঁপাইনবাবগঞ্জে ২৭ জনের করোনা ধরা পড়েছে। গত এক দিনে নাটোর ও জয়পুরহাট জেলায় করোনা শনাক্তের তথ্য পাওয়া যায়নি।
এ পর্যন্ত বিভাগে করোনায় প্রাণহানি ঘটেছে ১ হাজার ৩১৮ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ৫ জন, রাজশাহী ও সিরাজগঞ্জে ৪ জন করে এবং নওগাঁয় এবং নাটোর জেলায় একজন করে মারা গেছেন। এই দিন নওগাঁ, জয়পুরহাট এবং পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।
এ পর্যন্ত বগুড়ায় ৫৫৬, রাজশাহীতে ২৪৪, চাঁপাইনবাবগঞ্জে ১৩৯, নওগাঁয় ১১৭, নাটোরে ১১৩, সিরাজগঞ্জে ৬৫, জয়পুরহাটে ৫০ এবং পাবনায় ৩৪ জন মারা গেছেন।