রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে সায়েন্স শো অনুষ্ঠিত

আপডেট: মার্চ ১৯, ২০২৪, ৮:১৯ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:বিজ্ঞানের প্রচার-প্রসার ও বিজ্ঞানকে মানুষের মধ্যে সহজবোধ্য করে তুলে ধরার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব (আরইউএসসি) সারা বছরব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘সায়েন্স শো’ আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৯ মার্চ) শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজে ‘সায়েন্স শো’ প্রদর্শন করেছে সংগঠনটি।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীদের সামনে বিজ্ঞানের নানা বিষয় তুলে ধরা হয়। শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের আগ্রহ বাড়ানোর জন্য বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট দেখানো হয়।
সকাল ১১ টায় ক্লাবের ৬ জন সদস্যের একটি টিম সায়েন্স শো প্রদর্শনের জন্য উপস্থিত হয় উক্ত স্কুল প্রাঙ্গণে। শিক্ষার্থীদের মাঝে পদার্থ, রসায়নের ১২টা এক্সপেরিমেন্ট সরাসরি দেখানো হয়।

প্রতিটা এক্সপেরিমেন্ট শেষে সেই এক্সপেরিমেন্ট থেকে কুইজ নেয়া হয় এবং পোগ্রাম শেষে বিভাগীয় কমিশনার এর উপস্থিতিতে ৮ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।
আরইউএসসি’র মিডিয়া সম্পাদক এবং সায়েন্স শো’র কনভেনর সুলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার, শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ