রাজশাহী মহিলা কলেজ আন্তর্জাতিক নারী দিবস উদ্্যাপন

আপডেট: মার্চ ১০, ২০২৪, ১০:১৯ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:রোববার (১০ মার্চ) রাজশাহী মহিলা কলেজ কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উদ্্যাপন অনুষ্ঠান অত্যন্ত উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। দিবসটিকে কেন্দ্র করে কলেজে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলেজ প্রাঙ্গণে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী-এর অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা।

তিনি বলেন, নারী আজ রাজনীতিতে পুরুষের সহযাত্রী, দেশের কাজে আত্মদানের গৌরবে গরবিনী। সমাজ সংস্কারে তার ভূমিকা অনন্য, সাহিত্যে-বিজ্ঞানে বিশ্বজয়ের স্বীকৃতি, নারী এখন সংগ্রামী জীবনের অংশীদার, জীবন-যুদ্ধের অন্যতম শরিক। অনুষ্ঠানে বক্তব্য করেন সম্মানিত অতিথি আলোকিত নারী প্রফেসর ড. রীনা রানী দাস, পরিচালক (অব.), উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহী।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী মহিলা কলেজের উপাধ্যক্ষ-প্রফেসর ড. নাজনীন সুলতানা, বিসিএস এডুকেশন ক্যাডার্স কাউন্সিলের সম্মানিত-সম্পাদক মো. তোফাজ্জল হোসেন মোল্লা, প্রফেসর মো. সারওয়ার জাহান ও অন্যান্য শিক্ষকবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে অধ্যক্ষ রচনা প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমাতুজ্জোহরা।