রাজশাহী শিক্ষা বোর্ডে দীর্ঘ প্রতীক্ষিত লিফট উদ্বোধন

আপডেট: এপ্রিল ২৪, ২০২৪, ৯:১৯ অপরাহ্ণ

লিফটটি উদ্বোধন করেন এ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম

সংবাদ বিজ্ঞপ্তি:


বুধবার (২৪ এপ্রিল) শিক্ষা বোর্ডে দীর্ঘ প্রতীক্ষিত দুটি লিফট উদ্বোধন করা হলো। ছয়তলা প্রশাসনিক ভবনের বহু কাঙ্খিত লিফটটি উদ্বোধন করেন এ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো: আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক মো: এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা, ঠিকাদারী প্রতিষ্ঠানের সদস্য সহ রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মচারী ইউনিয়নের সভাপতি ও আন্ত:শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়ন ফেডারেশনের মহাসচিব মোহা. হুমায়ন কবীর, সাধারণ সম্পাদক মো. মাহাবুব আলী, সেবাগ্রহীতা, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

এ লিফট দুটি স্থাপনের মধ্য দিয়ে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্র্মচারী সহ সেবাগ্রহীতাদের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণ হলো। বর্তমান চেয়ারম্যান, কর্মকর্তা-কর্মচারীদের প্রচেষ্টা ও সদিচ্ছার ফসল হিসেবে লিফট দুটি যথাযথভাবে স্থাপন করা সম্ভব হয়েছে। চেয়ারম্যান শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা বোর্ড পরিবার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা, ঠিকাদারী প্রতিষ্ঠানের সদস্যদের ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা জানিয়ে এ দুটি লিফট এর উদ্বোধন করে। পরিশেষে এক দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন কার্যক্রম সম্পন্ন হয়।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড অফিসে সেবা নিতে এসেছিলেন রাজশাহী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ ড. তসিকুল ইসলাম রাজা। তিনি জানান, ‘রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দীর্ঘ ২৪ বছর পরে লিফট স্থাপন করে নজির সৃষ্টি করেছে। ইতিহাস কথা বলে, এই শিক্ষা বোর্ড অফিসে আটটি জেলার শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ নানান কাজে আসেন। এদের মধ্যে কারো বয়স পঞ্চাশোর্ধ ও ষাটোর্ধ্ব, তাঁরা সিঁড়ি দিয়ে পাঁচ তলায় উঠতে ক্লান্ত ও অসুস্থ হয়ে যান। এই অবস্থার প্রেক্ষাপটে বর্তমান চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম যে লিফট সংযোগ স্থাপন করেছেন, তা পুরো রাজশাহী বিভাগবাসীর জন্য গৌরবের বিষয়।’

জানতে চাইলে শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের রাজশাহীস্থ নির্বাহী প্রকৌশলী সোনার দেশকে জানান বলেন, ‘দীর্ঘ ২৪ বছর পর অনেক চড়াই-উৎরাই পেরিয়ে আমরা নতুন প্রতিস্থাপিত লিফট পেয়েছি। এটার ফলে বোর্ড অফিসে সেবা নিতে আশা দর্শনার্থীসহ কর্মকর্তা-কর্মচারীরা অনেক উপকৃত হবে। এই কষ্টসাধ্য কাজটি সুসম্পন্ন করার পিছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বর্তমান চেয়ারম্যান। তিনি তাঁর কর্মদক্ষতা ও দূরদর্শিতা দিয়ে সকল ধরনের জটিলতা নিরসন করেছেন। আমি মনে করি এটা তাঁর কষ্টের ফসল। এর আগে অনেক চেয়ারম্যান চেষ্টা করেও তা করতে সমর্থন হননি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ