রাজশাহী সরকারি মডেলে আবাসিক প্রশিক্ষণ শুরু

আপডেট: জানুয়ারি ১৫, ২০২৪, ১০:০০ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রাজশাহী সরকারি মডেল স্কুল এন্ড কলেজ এ সোমবার ১৫, জানুয়ারি প্রাথমিক ও মাধ্যমিক শাখার শিক্ষকদের নতুন কারিকুলামে নির্দেশীত শিখন পদ্ধতি ও মূল্যায়ন বিষয়ক ইন হাউজ প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ দেবাশীষ রঞ্জন রায়। ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে এমন ট্রেনিং থেকে যেসব শিক্ষক বঞ্চিত হয়েছেন তাঁদেরকে প্রতিষ্ঠানের মাস্টার ট্রেনার ও প্রশিক্ষিত শিক্ষক মন্ডলী শিখন পদ্ধতি ও মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করবেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী জাতীয় শিক্ষাক্রম রূপ রেখা- ২০২১ যথাযতভাবে বাস্তবায়নের লক্ষে এ ট্রেনিং এর আয়োজন করা।

ট্রেনিং এর উদ্বোধন করে অধ্যক্ষ মহোদয় বলেন, “বর্তমান সরকার দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ করতে নতুন প্রজন্মকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যোগ্য ও সাযুজ্যপূর্ণ জন সম্পদ হিসেবে গড়ে তুলার লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। বর্তমান কারিকুলাম যোগ্য নাগরিক তৈরীতে অন্যতম ভূমিকা রাখছে।” ট্রেনিং এ মাস্টার ট্রেনার জনাব আল আমিন সমাজবিজ্ঞান বিষয়, ড: মো: মোস্তাফিজুর রহমান ইংরেজি বিষয়, মো: গোলাম রাব্বানী বিজ্ঞান বিষয় এবং ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয় প্রশিক্ষণ প্রদান করেন ড. সেরাজুল ইসলাম। এছাড়াও প্রায়মারী শাখার শিখন ও মূল্যায়নেরর বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন জনাব এসএম আমিনুল আহসান। ট্রেনিং এর সম্বয়কের দায়িত্ব পালন করেন মকবুল হোসেন, সম্পাদক, একাডেমিক কাউন্সিল।

ইন হাউজ ট্রেনিং প্রসঙ্গে ট্রেনার ড. মো: মোস্তাফিজুর রহমান বলেন, “প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তাবায়নে মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ আধুনিক ও পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে এ কারিকুলামে নির্দেশিত শিখন ও মূল্যায়ন পদ্ধতি বাস্তবায়নে বিকল্প নাই।”