রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ রক্ষার দাবিতে মানববন্ধন

আপডেট: জানুয়ারি ৩, ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর জিরোপয়েন্টে মানববন্ধনে হোমিওপ্যাথিক শিক্ষক ডাক্তার ও অনুসারিরা সোনার দেশ

রাজশাহীর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ধ্বংসের ষড়যন্ত্রের অভিযোগ এনে প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থীসহ হোমিও অনুরাগীরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালন করা হয়। বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপি এ মানবন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে রাজশাহী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. আনিসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষক ডা. শের শাহ।
ডা. মোশতাক আহমদের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডিএইচএমএস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মাহিদুজ্জামান ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. আলমগীর, কোষাধ্যক্ষ ডা. শাহাবুদ্দীন আহমেদ লিকু, সহ. সাধারণ সম্পাদক ডা. রায়হান কুরসি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাাদক আব্দুল খালেক বিশ্বাস, ডা. সায়েরা বানু প্রমুখ।
মানবন্ধনে বক্তারা বলেন, ‘জননেতা মাদার বখস প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানকে নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। ষড়যন্ত্রকারীরা ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটিকে ধ্বংস করতে চায়। বক্তারা এর তীব্র প্রতিবাদ জানান। ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত এই কলেজটিকে ষড়যন্ত্রকারদের হাত থেকে রক্ষা করার জন্য রাজশাহীবাসীকে এগিয়ে আসারও আহবান জানানো হয় সমাবেশ থেকে ।
মানবন্ধনে হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অন্যান্য চিকিৎসকরাও অংশ নেন। মানববন্ধন শেষে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর তাদের দাবি দাওয়া সংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।