রাজশাহী-৬ আসনে শাহরিয়ার সাথে লড়াই হবে রাহেনুলের

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২৩, ১০:২৮ অপরাহ্ণ


আমানুল হক আমান, বাঘা:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসেন জমে উঠেছে প্রচার-প্রচারণা। দিন যত যাচ্ছে প্রচারণা ততই বাড়ছে। এ আসনে আওয়ামী লীগের মনোনিত নৌকার প্রার্থী বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক রায়হানের মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই ।

জানা যায়, এ আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। ২০০৮ সালের নির্বাচনে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও তিনি বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনের পর তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন। বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহরিয়ার আলম ১৫ বছরে বাঘা ও চারঘাটের বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছেন। এ কারণে তার সমর্থন বেড়েছে অনেক বেশি।

তবে তার বিরুদ্ধে এবার শক্ত প্রতিন্দ্বন্দ্বী হিসাবে নির্বাচন করছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা রাহেনুল হক রায়হান। এ আসনে ১৯৯৯ সালের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে তিনি সংসদ-সদস্য নির্বাচিত হন। ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। এলাকায় ত্যাগী ও দুঃসময়ের পরীক্ষিত আওয়ামী লীগ নেতা হিসাবে তিনি পরিচিত।

কিছু আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, শাহরিয়ার আলম দীর্ঘ সময় মন্ত্রী ও এমপি পদে রয়েছেন। আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের তিনি মূল্যায়ন করেননি। এ কারণে দলের একটি অংশের নেতাকর্মীরা তার বিরুদ্ধে মাঠে নেমেছেন। এ নির্বাচনে শাহরিয়ারের সঙ্গে রাহেনুলের শক্ত লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

এ আসনে অংশ নিয়েছেন জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) রাজশাহী জেলা কমিটির সভাপতি মহসিন আলী (আম), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) উপজেলা কমিটির সভাপতি ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ (নোঙ্গর), জাতীয় সমাজতান্ত্রিক দলের (ইনু) কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী (মশাল)।

এ বিভাগের অন্যান্য সংবাদ