রাজশাহী-৬ আসনে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩, ৭:৩২ অপরাহ্ণ


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পূর্ণ করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটানিং কর্মকর্তা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাছাই-বাছাই করেন। যাচাই-বাছাই শেষে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিলকৃত প্রার্থীরা হলেন-স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস। তবে তাঁরা মনোনয়নপত্র চুড়ান্ত করার জন্য আদালতে আপিল করবেন বলে জানান।

জানা যায়, আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তিনবারের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহরিয়ার আলম (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও জেলা কমিটির আহবায়ক সামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) মনোনীত প্রার্থী ও উপজেলা কমিটির সভাপতি আবদুস সামাদ (নৌঙ্গর), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) মনোনীত প্রার্থী ও কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী (মশাল), জাকের পার্টির মনোনীত প্রার্থী ও জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রিপন আলী (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, স্বতন্ত্র প্রার্থী প্রার্থী মহসিন আলী, খায়রুল ইসলাম ও ডেকোরেটর ব্যবসায়ী ইসরাফিল বিশ্বাসসহ ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে রিটানিং কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাসের মনোনয়ন বাতিল করেন। ৭ জন প্রার্থী মনোনয়পত্র সঠিক রয়েছে মর্মে চুড়ান্ত তালিকা প্রকাশ করেন রিটানিং কর্মকর্তা।

এ বিষয়ে বাঘা উপজেলা সহকারি রিটারিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার জানান, স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস ১ শতাংশ ভোটারদের স্বাক্ষর সঠিক না হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাঘা ও চারঘাট উপজেলা নিয়ে রাজশাহী-৬ নম্বর আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লক্ষ ৫১ হাজার ৬৯৭ জন ও পুরুষ ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৬০১ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ