রাজশাহী-৬ আসন : নৌকার প্রার্থী শাহরিয়ার আলমের সঙ্গে লড়বেন স্বতন্ত্র প্রার্থী রাহেনুল

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২৩, ৭:৪১ অপরাহ্ণ


আমানুল হক আমান, বাঘা:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে সোমবার (১৮ ডিসেম্বর) ৬ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ আসনে নৌকা প্রতীক পেয়েছেন তিনবারের নির্বাচিত এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শাহরিয়ার আলম। তার বিপক্ষে কাঁচি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক সংসদ সদস্য ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রাহেনুল হক রায়হান।

এ আসনে থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন রাহেনুল হক রায়হান। শাহরিয়ার আলম ও রাহেনুল হকের মধ্যে মূলতঃ হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ভোটারা ধারণা করছেন।

শাহরিয়ার আলমের পক্ষে রয়েছেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ১৩টি ইউনিয়ন এবং তিনটি পৌরসভার বর্তমান আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, সৈনিক লীগ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদকসহ কমিটির নেতৃবৃন্দ। এছাড়া রয়েছেন আড়ানী ও চারঘাট পৌরসভার মেয়র মুক্তার আলী ও একরামুল হক।

রাহেনুল হক রায়হানের সাথে রয়েছেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, পুরুষ ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী, জেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ প্রমুখ।

তবে অন্য প্রার্থীদের তেমন কোনো প্রচার-প্রচারনায় দেখা না গেলেও এ আসনে অংশ নিয়েছেন জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) রাজশাহী জেলা কমিটির সভাপতি মহসিন আলী (আম), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) উপজেলা কমিটির সভাপতি ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ (নঙ্গর), জাতীয় সমাজতান্ত্রিক দলের (ইনু) কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী (মশাল)।

এ বিভাগের অন্যান্য সংবাদ