রাজস্ব খাতে বেতন-ভাতার দাবি পৌর কর্মকর্তা-কর্মচারীদের

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজস্ব খাতে বেতন-ভাতার দাবিতে রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে মানববন্ধন করেছে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় কমিটি। গতকাল সোমবার বেলা ১১টায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে আয়োজিত কর্মসূচিতে বিভাগের আট জেলার বিভিন্ন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেরা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। অথচ জনসেবকের মূল দায়িত্ব পালনকারী সংস্থা পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসব সুবিধা থেকে বঞ্ছিত। দেশের অধিকাংশ পৌরসভায় দুই থেকে ১৮ মাস পর্যন্ত বেতন-ভাতা বন্ধ। সেই সঙ্গে আনুতোষিক থেকে বঞ্চিত হয়ে প্রায় ২২ হাজার কর্মকর্তা-কর্মচারী পরিবার-পরিজন নিয়ে অসহায় ও মানবেতন জীবনযাপন করছে। এ অবস্থায় অবিলম্বে পৌর কর্মকর্তা-কর্মচারীদের রাজস্বখাতে বেতন-ভাতা স্থানান্তর করে পৌরসেবা ত্বরান্নিত করার দাবি জানান বক্তারা।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক আল মেহেদী হাসান, সহ-সভাপতি মো. রোকনুজ্জামান টিটু, নজরুল ইসলাম, য্গ্মু-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক জুলফিকার হায়দার, মাসুদ রানা, অর্থ সম্পাদক দেওয়ান আহসানুর রাশেদ, প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ