রাজ্যসভায় মনোনয়ন জমা দিলেন সোনিয়া গান্ধী, টিকিট অভিষেক মনু সিংভিকেও

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ২:২১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :রাজ্যসভায় মনোয়নপত্র জমা দিলেন সোনিয়া গান্ধী। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজস্থানের জয়পুরে গিয়ে নিজের মনোনয়নপত্র জমা দেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। সঙ্গে ছিলেন পুত্র রাহুল গান্ধী এবং কন্যা প্রিয়াঙ্কাও। এছাড়াও হিমাচল প্রদেশ থেকে মনোনয়নপত্র দেয়া হয়েছে আইনজীবী অভিষেক মনু সিংভিকেও।

আগামী ২৭ ফেব্রুয়ারি দেশের ১৫টি রাজ্যের ৫৬টি রাজ্যসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৯-১০টি আসনে জয়ের মতো অবস্থানে রয়েছে কংগ্রেস। তার মধ্যে কংগ্রেসের জন্য সবচেয়ে নিরাপদ দুটি রাজ্য হল তেলেঙ্গানা ও কর্ণাটক। রাজস্থান ও হিমাচল প্রদেশেও একটি করা আসন জেতার অবস্থানে রয়েছে হাত শিবির। সেই জন্যই দলের পক্ষে সিদ্ধান্ত নেয়া হয়, রাজ্যসভাতেই মনোনয়ন দেয়া হবে সোনিয়াকে। কারণ দীর্ঘদিন ধরেই অসুস্থ তিনি। লোকসভা নির্বাচনের ধকল নেয়া আর সম্ভব নয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে জয়পুরে পৌঁছান সোনিয়া গান্ধী। দুপুর ১২টা নাগাদ নিজের মনোয়নপত্রপত্র জমা দেন। রাহুল ও প্রিয়াঙ্কা ছাড়াও উপস্থিত ছিলেন, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং কংগ্রেস নেতা গোবিন্দ সিং দোতাস্রা।

অন্যদিকে কংগ্রেস সূত্রে খবর, বিহার থেকে রাজ্যসভায় মনোনয়ন পেয়েছেন অখিলেশ প্রসাদ সিং। মহারাষ্ট্র থেকে টিকিট দেয়া হয়েছে চন্দ্রকান্ত হান্দোরকে। আইনজীবী নেতা অভিষেক মনু সিংভিও রাজ্যসভা নির্বাচনে লড়বেন হিমাচল প্রদেশ থেকে।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন