রাণীনগরে আমন ধান-চাল সংগ্রহ অভিযান শুরু, চলবে ফেব্রুয়ারি পর্যন্ত

আপডেট: ডিসেম্বর ২, ২০২১, ১:৩০ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরে চলতি আমন মৌসুমে সরকারিভাবে অভ্যন্তরিন আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। প্রান্তিক পর্যায়ের কৃষকদের লাভবান করার লক্ষ্য নিয়ে প্রতি মৌসুমেই কৃষকদের কাছ থেকে এই ধান কেনার অভিযান পরিচালনা করে আসছে সরকার। এতে করে কৃষকরা বিগত সময়ের তুলনায় সরকারের খাদ্যগুদামে ধান সরবরাহ করে অনেকটাই লাভবান হচ্ছেন কিন্তু গুদামের কিছু জটিলতার কারণে অনেক প্রান্তিক কৃষক গুদামে ধান সরবরাহ করার আগ্রহ হারিয়ে ফেলছেন।

তাই গুদামে ধান সরবরাহ করার শর্তগুলো একটু সহজ করার আহ্বান জানিয়েছেন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক পর্যায়ের কৃষক। বুধবার বিকেলে উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গণে অভিযানের উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার,

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হোসেন আকন্দ, উপজেলা পরিষদ সিএ আনছার আলী প্রমুখ। চলতি আমন মৌসুমে উপজেলায় সরকারি ভাবে ২৭টাকা কেজি দরে ৯৬৯ মেট্টিকটন ধান ও ৪০ টাকা কেজি ধরে ১ হাজার ৩৩৬ মেট্টিকটন চালের বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ২৮ফেব্রæয়ারি পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ