রাণীনগরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

আপডেট: জুন ২৪, ২০২২, ১০:০১ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


রাজশাহী বিভাগীয় অতিরিক্ত কমিশনার আবু তাহির মোহম্মদ মাসুদ রানা বলেছেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে দেশের গৃহহীন ও ভূমিহীনদের জন্য বিনামূল্যে দুই শতাংশ জমির উপর নির্মিত সেমি পাকা বাড়ি নির্মাণের প্রকল্প সারা বিশ্বের কাছে বর্তমানে রোল মডেল হিসেবে স্থান পেয়েছে।

বিশ্বের কোন দেশই এখন পর্যন্ত এতো মানুষের জন্য আশ্রয়ন প্রকল্পের বাড়ি নির্মাণের দৃষ্টান্তর স্থাপন করতে পারেনি। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের লাখ লাখ গৃহহীনদের জন্য বাড়ি নির্মাণ করে তাদেরকে নিজস্ব জমিসহ বাড়িতে পুর্নবাসন করার দৃষ্টান্তর স্থাপন করে সারা বিশ্বে প্রশংসা কুড়িয়েছেন। তাই এই প্রকল্পটি যেন আগামীতেও সবার মাঝে ব্যাপক ভাবে আলো ছড়াতে পারে সেদিকে দৃষ্টি রেখে সততা ও নিষ্ঠার সঙ্গে এবং যতœসহকারে এই বাড়িগুলো নির্মাণের প্রতি প্রশাসনসহ সকলের সুদৃষ্টি রাখতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে নওগাঁর রাণীনগরে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় উপজেলার আমিরপুর আশ্রয়ন প্রকল্পের নির্মিত গৃহ পরিদর্শন শেষে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুুক্ত ঘোষণা পূর্বক এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ