রাণীনগরে এগিয়ে চলেছে গৃহহীনদের ঘর নির্মাণের কাজ

আপডেট: জানুয়ারি ২২, ২০২২, ১:৪৫ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরের দ্রæত গতিতে এগিয়ে চলেছে তৃতীয় ধাপে গৃহহীন ও ভ’মিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মাণের কাজ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের গৃহহীন ও ভ‚মিহীন মানুষদের খাস ২ শতাংশ জমির উপর সেমি পাঁকা বাড়ি নির্মাণ করার এই প্রকল্প হাতে নেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় উপজেলাতে তৃতীয় ধাপেও নির্মাণ করা হচ্ছে এই প্রকল্পের ঘর নির্মাণ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান জানান মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প ভূমিহীন ও গৃহহীনদের বাসগৃহ প্রদান ফেজ-৩ এর আওতায় উপজেলায় ৪১টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলার কালিগ্রাম ইউনিয়নের বেলঘড়িয়া গ্রামে, বড়গাছা ইউনিয়নের আমিরপুর গ্রামে ও একডালা ইউনিয়নের রায়পুর গ্রামে খাস জমির উপর এই ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। মানসম্মতভাবে ও সরকারের প্রদান করা নির্দেশনা মোতাবেক দ্রুত ঘর নির্মাণের কাজ এগিয়ে চলেছে।

আমি আশাবাদি নির্ধারিত সময়ের মধ্যই ঘর নির্মাণের কাজ শেষ হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন প্রধানমন্ত্রীর অঙ্গিকার সঠিক ভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা প্রজাতন্ত্রের কর্মচারীরা সব সময় মাঠে কাজ করছি।

উপজেলায় তৃতীয় ধাপে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত ঘর নির্মাণের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলেছে। আমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে প্রতিনিয়তই নির্মাণকৃত ঘরগুলো পরিদর্শন করছি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ঘরগুলো দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে মজবুত ভাবে নির্মাণ ও নির্ধারিত সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করার নির্দেশনাও প্রদান করেছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ