রাণীনগরে করোনা সর্তকতায় গ্রামে গ্রামে চলছে উঠান বৈঠক

আপডেট: মার্চ ২৩, ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


রাণীনগরে করোনা সর্তকতায় উঠান বৈঠকে অংশগ্রহণকারিরা-সোনার দেশ

নওগাঁর রাণীনগরে নোভেল করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার লক্ষ্যে গ্রামে গ্রামে চলছে উঠান বৈঠক। উপজেলার পারইল ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে এই ব্যতিক্রমী কার্যক্রম চালানো হচ্ছে। গ্রামে গ্রামে উঠান বৈঠক করে সাধারণ মানুষদের মাঝে করোনাভাইরাস সম্পর্কে আলোচনা, সচেতনতামূলক লিফলেট ও হাত ধোয়ার জন্য সাবান বিতরণ করা হচ্ছে। গত শনিবার বিকেলে পারইল বাজার, তার আশেপাশের গ্রামসহ বিভিন্ন এলাকায় এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। বর্তমানে এই নোভেল করোনাভাইরাস চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে মহামারি আকার ধারন করেছে। সম্প্রতি বাংলাদেশেও এই ভাইরাসে আক্রান্ত একাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। আবার অনেকেই সুস্থ হয়ে উঠেছেন। তাই এই ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে। এই ভাইরাস থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই বিষয়গুলো পালন করতে হবে। তবেই এই ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। তাই সাধারণ মানুষদের মাঝে এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই এই কর্মসূচির মূল লক্ষ্য।
এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. দুলাল হোসেন, দফতর সম্পাদক, পারইল উচ্চ বিদ্যালয়ের সভাপতি, ব্যবসায়ী ও সমাজ সেবক জিল্লুর রহমান, খাস-পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আনছার আলী প্রমুখ।
সভাপতি ডা. দুলাল হোসেন জানান যতদিন এই করোনাভাইরাসের সংকট কাটছে না ততদিন সাধারণ মানুষদের সচেতন করার এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ