রাণীনগরে কৃষকদের বাজার সংযোগ ভ্রমণ

আপডেট: অক্টোবর ১৮, ২০১৬, ১১:৫০ অপরাহ্ণ


রাণীনগর প্রতিনিধি
নওগাঁর রাণীনগরে গতকাল মঙ্গলবার উপজেলার খট্টেশ্বর গ্রামের শাহপাড়া কৃষক স্কুলের ১০ জন কৃষকদের নিয়ে বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর এই ভ্রমণের আয়োজন করে।
কৃষি অফিস সূত্রে জানা যায়, ইন্টিগ্রেটেড ফার্ম ম্যানেজমেন্ট কম্পোনেট (আইএফএমসি) প্রকল্পের আওতায় এই বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত হয়। এই স্কুলের কৃষকগন উপজেলার আবাদপুকুর বাজার ও ত্রিমোহনী হাটে যান। তারা সেখানে পণ্য বাজারজাতকরণ বিষয়ে বাস্তব জ্ঞান অর্জন করবেন। এই কৃষক স্কুলের কৃষকগণ আগামীতে তারা নিজেরাই ধান, গম, সরিষার বীজ উৎপাদন ও মাদুর তৈরির ব্যবসায়িক কার্যক্রম শুরু করবেন। এই প্রকল্পের সহযোগিতায় কৃষকরা নিজেরাই তাদের পণ্য বাজারজাত করবেন। এর মাধ্যমে তারা আত্মনির্ভরশীল হবে। এতে করে গ্রামীণ জীবন যাপনে আর্থসামাজিক অবস্থার আমূল পরিবর্তন হবে। তাদের দেখাদেখি আরো অনেক বেকাররা অনুপ্রাণিত হবে। এ ভ্রমণে আরো ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা এসএম গোলাম সারওয়ার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ সাহা, এসএপিপিও ট্যাগ কর্মকর্তা এসএএও।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার জানান, বিভিন্ন পণ্য বাজারজাতকরণ ও গুণগত মান উন্নয়নে কৃষক ক্লাবের কৃষকদের সার্বিক সহযোগিতা ও প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে এই প্রকল্পের আওতায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ