রাণীনগরে কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি


রাণীনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের চারা বিতরণ করা হয়- সোনার দেশ

বন্যা পরবর্তী পুনর্বাসনের আওতায় নওগাঁর রাণীনগর উপজেলার তিনটি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে স্বল্প মেয়াদী আমন ধানের চারা বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা কাশিমপুর, বড়গাছা ও কালিগ্রাম ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১শ কৃষকদের মাঝে এই ধানের চারা বিতরণ করা হয়।
রাণীনগর উপজেলা পরিষদের নিজস্ব অর্থায়ণে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের বাস্তবায়নে স্বল্প মেয়াদী এই ব্রি-ধান ৩৪ জাতের আমন ধানের চারা সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণ করা হয়। কৃষকরা এই ধানের চারা রোপণ করলে বন্যায় ধানের যে ক্ষতি হয়েছে তা থেকে কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবেন বলে কৃষি অফিস সূত্র জানায়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিব, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কুমার সাহা, কাশিমপুর ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান বাবু, বড়গাছা ইউপি চেয়ারম্যান শফিউল আলম শফি, কালিগ্রাম ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খাঁন বাবলু, উপসহকারী কৃষি কর্মকর্তা আহসান হাবীব, কৃষক আবদুস সামাদ, রহিম উদ্দিন প্রমুখ।