রাণীনগরে কৃষি প্রণোদনা বিতরণ

আপডেট: জুন ১৩, ২০২৪, ৯:৩১ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরে ২০২৪-২৫ আমন মৌসুমে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নওগাঁ-৬ আসনের সাংসদ এ্যাড. ওমর ফারুক সুমন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, কৃষি কর্মকর্তা ফারজানা হক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ সাংসদের সফরসঙ্গি প্রমুখ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে আমন মৌসুমে উপজেলার ৮টি ইউনিয়নের প্রান্তিক পর্যায়ের ১হাজার ৭শত জন কৃষকের প্রতিজন ধান বীজ ৫কেজি, ডিএপি ও এমওপি সার ১০কেজি করে প্রণোদনা হিসেবে পাচ্ছেন। এছাড়া পেয়াজের চাষ বৃদ্ধির লক্ষ্যে গ্রীষ্মকালীন পেয়াজ (৩য় পর্যায়) ফসল চাষ করে উৎপাদন বৃদ্ধির প্রণোদনাও বিতরণ করা হয়। আমন মৌসুমে জমি পতিত ফেলে না রেখে সেই জমিতে আমন ধান চাষ করে ধান উৎপাদনের পরিমাণ বৃদ্ধি করার জন্য মূলত কৃষি বিভাগের পক্ষ থেকে এমন উদ্যোগ সারা দেশেই বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান কৃষি কর্মকর্তা ফারজানা হক।

মানবতার মা ও আধুনিক কৃষির রূপকার জননেত্রী শেখ হাসিনার এমন উপহার সঠিক ভাবে কাজে লাগিয়ে দেশে ধান ও চাল উৎপাদন বাড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে উপজেলার প্রতিজন কৃষকদের প্রতি অনুরোধ জানান প্রধান অতিথি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version