রাণীনগরে জেএমবি সদস্য জিল্লুর গ্রেফতার

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি


নওগাঁর রাণীনগরে অভিযান চালিয়ে নাশকতা মামলায় তালিকাভুক্ত জেএমবি সদস্য জিল্লুর রহমানকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জিল্লুর উপজেলার ভাটকৈ গ্রামের মৃত কফির উদ্দীনের ছেলে।
রাণীনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জিল্লুরকে গ্রেফতার করা হয়েছে। তিনি দাবি করে বলেন, গত ২০ ফেব্রুয়ারি রাতে উপজেলার বগারবাড়ি বাজারে জামায়াত নেতা ডাক্তার মতিনের ওষুধের দোকানে নাশকতা পরিকল্পনার বৈঠক চলছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে দুইটি ককটেল ও দুইটি হাসুয়া উদ্ধারসহ ডাক্তার মতিনকে গ্রেফতার করা হয়। এসময় বৈঠককারী ৬-৭জন পালিয়ে যায়। ওই মামলার তদন্তকালে জিল্লুর রহমানের সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর থেকে জিল্লুর পালিয়ে ছিল বলে থানা পুলিশের দাবি।
এছাড়া জিল্লুরের বিরুদ্ধে চাঁদাবাজীসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। জিল্লুর তৎকালীন সময়ে সর্বহারা নিধনের নামে আলোচিত বাংলা ভাইয়ের সঙ্গে রাজশাহীর বাগমারা এবং ভেটি ক্যাম্পে জেএমবি সদস্য হিসেবে সক্রিয় ভূমিকা পালন করেছিল বলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই শফিকুর রহমান জানিয়েছেন। তিনি রাণীনগর থানাপুলিশের তালিকাভুক্ত জেএমবি সদস্য বলে পুলিশ জানিয়েছে। গ্রেফতার জিল্লুরকে গতকাল সোমবার আদালতে সোর্পদ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ