রাণীনগরে পরিমাণে তেল কম দেয়ায় মেসার্স শাহী ফিলিং স্টেশনকে অর্থদন্ড প্রদান

আপডেট: আগস্ট ১৭, ২০২২, ১১:২৪ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরের মেসার্স শাহী ফিলিং স্টেশনে জ্বালানী তেল পরিমাণে কম দেওয়ার অভিযোগে ১২হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান। বুধবার (১৭ আগস্ট) দুপুরে কয়েকজন ক্রেতার অভিযোগের ভিত্তিতে উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন মেসার্স শাহী ফিলিং স্টেশনে এই ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, বুধবার কয়েকজন ক্রেতা ওই ফিলিং স্টেশন থেকে বোতলে করে ১২০টাকায় ১লিটার ডিজেল তেল ক্রয় করেন। এরপর তেলের পরিমাণ নিয়ে সন্দেহ হলে তারা আবার অন্য একটি বোতলে আরো ১লিটার তেল ক্রয় করেন। সেখানেও তেলের পরিমাণ নিয়ে সন্দেহ হলে ক্রেতারা অন্যস্থানে মিটার স্কেলে তেল ওজন করে দেখেন পরিমাণে অনেক কম আছে।

তখন তারা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন স্যারকে জানালে স্যারের নির্দেশনা মোতাবেক আমি সেখানে গিয়ে ক্রেতাদের বক্তব্যের সত্যতা পাওয়ায় ফিলিং স্টেশনের মালিকের ১২হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছি। এছাড়াও পরিমাণে যেন আর তেল কম দেওয়া না হয় সেই বিষয়ে ফিলিং স্টেশনে কর্মরত কর্মচারী এবং মালিক পক্ষকে সতর্ক করেছি। তিনি আরো বলেন কিছুদিন আগেও ওজন, পরিমাপ এবং মানদন্ড-২০১৮ আইনের আওতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মেসার্স শাহী ফিলিং স্টেশনকে ৪০হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ