রাণীনগরে পিছিয়ে পড়া জনগোষ্ঠির ক্ষমতায়ন বিষয় তিনদিনের কর্মশালা শুরু

আপডেট: জুন ১৪, ২০২২, ১২:০৪ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরে পিছিয়ে পড়া জনগোষ্ঠির ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় এডভোকেসি কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

সোমবার উপজেলার রাণীনগর প্রেস ক্লাব মিলনায়তনে তিনদিন ব্যাপী এই কর্মশালা শুরু হয়েছে। এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের জন্য মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক তিনদিন ব্যাপী এই প্রশিক্ষনের আয়োজন করেছে ওয়েভ ফাউন্ডেশন।

উদ্বোধনী দিনে উপজেলা এ্যাডভোকেসি কমিটির সভাপতি প্রভাষক মতিউর রহমান স্বপনের সভাপতিত্বে ও সম্পাদক এসএম সাইফুল ইসলামের সঞ্চালনায় আলোচনা করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মাহবুবুল আলম কচি, ওয়েভ ফাউন্ডেশনের ডিভিশনাল ফ্যাসালিটিটর মানুয়েল টুডু, অ্যাসিসটেন্স ফ্যাসালিটিটর সুদীপ কুমার ঘোষ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলাঅ্যাডভোকেসি কমিটির সমন্বয়কারী আমিনুল ইসলাম বেলাল প্রমুখ। তিনদিনের এই প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার ২৫জন পুরুষ ও মহিলা অংশগ্রহণ করছে। প্রশিক্ষণে পিছিয়ে পড়া জনগোষ্ঠি নিয়ে গঠিত সিএসও এবং এডভোকেসি নেওয়ার্কের ক্ষমতায়ন এবং বাংলাদেমের উন্নয়ন প্রক্রিয়ায় তাদের অংশগ্রহণকে সক্রিয় এবং সুশাসন প্রতিষ্ঠা করাসহ নানা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।