রাণীনগরে বিজয় দিবস উদযাপন

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩, ৬:১১ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নওগাঁর রাণীনগরে উদযাপন করা হয়েছে বিজয় দিবস। দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির শুরুতেই শনিবার (১৬ ডিসেম্বর) উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ৩১ বার তপ্পোধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর প্রথমে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, পুলিশ প্রশাসনসহ সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের পক্ষ থেকে শহিদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে দেশের সব শহিদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এরপর রাণীনগর সরকারি শের-এ বাংলা কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন, প্যারেড কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়। পরে বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও মাঠে অনুষ্ঠিত ডিসপ্লেতে বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীদের এবং অন্যান্য সংগঠনের মাঝে বিজয়ী শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ, আদর্শ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোতম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, সমাজসেবা কর্মকর্তা মাহবুবুল আলম কচি প্রমুখ উপস্থিত ছিলেন। বিকেলে মাঠে সকল বয়সের মানুষদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বিজয় দিবসের সকল কর্মসূচিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগনসহ কর্মচারী, মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ