রাণীনগরে মাঠ দিবস অনুষ্ঠিত

আপডেট: মে ১১, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি


নওগাঁর রাণীনগরে খরিপ-২০১৭-১৮ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় কুমড়া জাতীয় সবজির মাছি  পোকা দমনে সেক্স ফেরোমন ট্র্যাপ প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে উপজেলার চকমুনু গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর এই মাঠ দিবসের আয়োজন করে।
মাঠ দিবসে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক সত্যব্রত সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) ড. মো. আবদুুল আজিজ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ কুমার সাহা, স্থানীয় ইউপি সদস্য সেলিনা আক্তার ডলি, মুনজুর রশিদ, উপসহকারি কৃষি কর্মকর্তা আমীর আলী, আহসান হাবীব, আতিকুর রহমান, প্রদর্শনী কৃষক মো. রেজাউল ইসলাম প্রমুখ। কৃষক রেজাউল ইসলাম কৃষি অফিসের সহযোগিতায় এবারে এক বিঘা জমিতে সবজি জাতীয় উন্নত জাতের পটলের চাষ করেছেন।
এতে কৃষি অফিস থেকে তাকে বীজ থেকে শুরু করে সার, কীটনাশক ও প্রয়োজনীয় বালাইনাশক বিনামূল্যে সরবরাহ করা হয়। সন্ধ্যায় সবজির বিভিন্ন রোগ প্রতিরোধে আগাম সতর্কীকরনের লক্ষ্যে কৃষক সমাবেশ ও ভিডিও প্রদর্শনী করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ