রাণীনগরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা মামলায় স্বামী গ্রেপ্তার

আপডেট: ডিসেম্বর ৬, ২০২২, ১:২৫ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগরে যৌতুকের দাবিতে গৃহবধূ রিয়া মুনিকে হত্যা মামলায় স্বামী মিলন মিয়া (২৫) কে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার উপজেলা সদরের স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে গত ৫অক্টোবর তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃত মিলন মিয়া উপজেলার ছাতারদিঘী উত্তরপাড়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে। সোমবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি আবুল কালাম আজাদ। মামলা সূত্রে জানা যায়, উপজেলার রাজাপুর গ্রামের রুবেল আলীর মেয়ে রিয়া মুনি (১৯) এর গত দুই বছর আগে ছাতারদিঘী উত্তরপাড়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে মিলন মিয়ার সাথে বিয়ে হয়।

বিয়ের পর থেকে রিয়ার শ্বশুরবাড়িতে পারিবারিক কলহ চলছিল। আবার যৌতুকের দাবিতে মাঝে মধ্যেই রিয়াকে তার স্বামী মিলনসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করত। এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর রাতে যৌতুককে কেন্দ্র করে গৃহবধূ রিয়ার সাথে তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের ঝগড়া হয়।

এরই জের ধরে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন রিয়াকে মারপিট করে রশি দ্বারা গলায় ফাঁস দিয়ে হত্যা করে বাড়ির পাশে একটি গাছের ডালের সাথে লাশ ঝুলিয়ে রেখে বাড়ি থেকে সবাই পালিয়ে যায়।

এ ঘটনায় গৃহবধূ রিয়ার বাবা রুবেল বাদী হয়ে রিয়ার স্বামী মিলন, শ্বশুর নুর মোহাম্মদ, শাশুড়ি মনিকা, ননদ-জাসহ এজাহারনামীয় ৭ জনকে ও অজ্ঞাতনামা ৫-৬ জনকে আসামি করে ৫অক্টোবর রাণীনগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওসি আবুল কালাম আজাদ বলেন, মামলার পর থেকেই স্বামীসহ অন্যান্য আসামিরা পলাতক। গোপন সংবাদের ভিত্তিতে মামলার প্রধান আসামি মিলনকে সোমবার সকালে গ্রেফতার করে পুলিশ। এদিন বিকেলে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। আর মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।