রাণীনগরে রাতে পুকুর খননে প্রশাসনের হানা

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১২:১৫ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন করে মাটি কেটে রাস্তা নষ্ট করে যান চলাচল ও মানুষের অসুবিধা সৃষ্টি করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত আনুমানিক রাত ৯টার সময় উপজেলার বেতগাড়ী এলাকার ০১নং স্লুইস গেইট সংলগ্ন স্থানে এই অভিযান পরিচালনা করা হয়।

শুক্রবার ‘রাণীনগরে গ্রামীণ সড়কে দাপিয়ে বেড়াচ্ছে যান ট্রাক্টর’ এমন শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর টনক নড়লো প্রশাসনের। দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদটি প্রকাশিত হওয়ার পর শুক্রবার রাতেই পুকুর খননে হানা দিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক উম্মে তাবাসসুম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে উপজেলার ওই এলাকার একটি পুকুর থেকে রাতে মাটি খনন করে তা অবৈধ ভাবে ট্রাক্টর দিয়ে সড়ক নষ্ট ও মানুষের চলাচলে অসুবিধা সৃষ্টি করে ইট ভাটায় বহন করে নিয়ে যাচ্ছে।

তারপর ওই স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় ২জন ট্রাক চালককে ট্রাকসহ আটক করা হয় এবং ট্রাক ২টি জব্দ করা হয়।
এছাড়া আসামি ২জনকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। অভিযান চলার সময় অনেক চালক ট্রাক রেখে পালিয়ে যায়। এমন অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে আগামীতেও উপজেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে বলেও জানান বিচারক।