রাণীনগরে শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

আপডেট: মে ২১, ২০২২, ৯:৫৩ অপরাহ্ণ

টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন

নওগাঁ প্রতিনিধি:


‘বঙ্গবন্ধুর পরিবার ক্রীড়াঙ্গনের বাতিঘর’-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে নওগাঁর রাণীনগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) উপজেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাবী খেলোয়াড় খুজে বের করে আনতেই প্রতি বছরের ন্যায় চলতি বছরও সারা দেশে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (২১ মে) বিকেলে উপজেলার শেরএ বাংলা সরকারি মহাবিদ্যালয় মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন। উপজেলার ৮টি ইউনিয়ন দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন এই টুর্নামেন্ট বাস্তবায়ন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শেরএ বাংলা সরকারি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শরিফুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সম্পাদক জাকির হোসেন জয়, উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব চাঁন, গোনা ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, মহাবিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় গন্যমান্য ব্যক্তি প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন, খেলাধুলা বিহীন শিক্ষাজীবন একটি অঙ্গহীন শরীরের মতো। তাই ছাত্রজীবনই হচ্ছে খেলাধুলা চর্চা করার উত্তম সময়। আজ আমাদের দেশের ও বিদেশের বিখ্যাত যত খেলোয়াড় রয়েছে তারা সবাই মেধাবী শিক্ষার্থী থেকেই মেধাবী খেলোয়াড় হয়েছেন। তাই শিক্ষা গ্রহণের পাশাপাশি অবশ্যই খেলাকেও আরেকটি অধ্যায় হিসেবে নিয়ে চর্চা করতে হবে।

তবেই আমরা একটি মেধাবী ও সুস্থ্য জাতি গড়ে তুলতে সক্ষম হবো। আর খেলার এই চর্চাকে সমাজে প্রতিষ্ঠিত করতে হলে সরকারের পাশাপাশি আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

উদ্বোধনী খেলার প্রথম ম্যাচে মিরাট ইউপি দল টাইব্রেকারে ৫-৩গোলে কালীগ্রাম ইউপি দলকে হারিয়ে বিজয়ী হয়। আগামী বুধবার টুর্নামেন্টের চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ