রাণীনগরে শ্রমজীবীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ৯:৪৭ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


দাবদাহে পুড়ছে নওগাঁ ও তার আশেপাশের অঞ্চল। বর্তমানে নওগাঁর উপর দিয়ে মাঝারি দাবদাহ বয়ে যাচ্ছে। এমন অবস্থায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষরা পড়েছে চরম বেকায়দায়। পরিবার নিয়ে বেঁচে থাকার তাগিদে ভ্যান চালক ও রিকশা চালকরা তীব্র তাপদাহকে উপেক্ষা করে বাইরে বের হতে বাধ্য হচ্ছে।

এমন দুর্বিষহ তাপদাহের মাঝে শ্রমজীবী মানুষদের একটু স্বস্তি প্রদানের লক্ষ্যে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ-সদস্য এ্যাড. ওমর ফারুক সুমনের নিজ উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি, স্যালাইন ও টুপি বিতরণের কার্যক্রম চালানো হচ্ছে। চলমান সেই কার্যক্রমের ধারাবাহিকতায় মঙ্গলবার (৩০ এপ্রিল) উপজেলার বাসস্ট্যান্ড, বিজয়ের মোড় ও রেলগেইট এলাকায় সহস্রাধিক শ্রমজীবী মানুষদের মাঝে এই উপকরণগুলো বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য এ্যাড. ওমর ফারুক সুমন। এমন উদ্যোগকে বাস্তবায়ন করছে মামুনুর রশীদ মামুন ও নাজমুল হক মাসুম।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন বিএ, উপজেলা যুবলীগ নেতা নয়ন খান, রকিবুল ইসলাম, তারেক মাহমুদ পলাশ, মিন্টু, গোলাম মোস্তফা, মনোয়ার হোসেন মিঠু, বেলাল, মোয়াজ্জেম হোসেন লিটন, মিল্টন খন্দকার, আবু সায়েম শাহীন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহমান রাজু, সাধারণ সম্পাদক রোস্তম আলী মন্ডল, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আখতারুজ্জামান উজ্জ্বল, যুগ্ম সম্পাদক মাহবুব আলম প্রমুখ। এছাড়াও বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিন ১ হাজার বোতল পানি, ৫শ ক্যাপ ও খাবার স্যালাইন বিতরণ করা হয়। মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক যতদিন এমন দাবদাহ চলবে জেলার রাণীনগর ও আত্রাই উপজেলার শ্রমজীবী মানুষদের মাঝে এই উপকরণগুলো বিতরণ কার্যক্রমও অব্যাহত রাখা হবে বলে জানান এমপি ওমর ফারুক সুমন।

Exit mobile version