রাণীনগর থেকে বিদায় নিলেন সততার এসিল্যান্ড রাশেদুল ইসলাম

আপডেট: অক্টোবর ১৯, ২০২১, ১২:৫৯ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর রাণীনগর উপজেলা থেকে বিদায় নিলেন ‘সৎ অফিসার’ হিসেবে খ্যাত সহকারি কমিশনার (ভূমি) মো. রাশেদুল ইসলাম। সোমবার (১৮ অক্টোবর) উপজেলা প্রশাসন তাকে আনুষ্ঠানিক ভাবে বদলিজনিত বিদায় সংবর্ধনা প্রদান করেছে।
রাশেদুল ইসলাম ২০২০ সালের ১৩ আগস্ট রাণীনগর উপজেলায় এসিল্যান্ড হিসেবে যোগদান করেন। এরপর থেকে তিনি উপজেলা ভূমি অফিসকে দুর্নীতিমুক্ত, জমি বিষয়ে কাজ করতে আসা সাধারণ মানুষদের হয়রানি বন্ধ করতে ও নির্দিষ্ট সময়ের মধ্যে জমি সংক্রান্ত যে কোনো সমস্যা সমাধান করার রীতি চালু করার ক্ষেত্রে অনন্য ভূমিকা

রেখেছেন। এছাড়াও তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা কঠোর বিধি নিষেধ সফল করতে, সাধারণ মানুষদের সচেতন করতে তিনি প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা পর্যবেক্ষণ করেছেন। উপজেলার ইউনিয়ন পর্যায়ে ভূমি অফিসগুলো থেকে বিভিন্ন অনিয়ম দূর করতে শক্তিশালী ভূমিকা রেখেছেন। তার এই কর্মকাণ্ডের কারণে সাধারণ মানুষ তাকে ‘সততার অফিসার’ উপাধি দিয়েছে।
জেলার পত্নীতলা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) হিসেবে বদলি হয়েছেন রাশেদুল ইসলাম। অপরদিকে রাণীনগরে সহকারি কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ হাফিজুর রহমান। সোমবার বিকেলে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে উপজেলার সকল কর্মকর্তাদের পক্ষ থেকে রাশেদুল ইসলামকে সংবর্ধনা ও হাফিজুর রহমানকে নতুন

যোগদান করা উপলক্ষ্যে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এছাড়াও উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, সিনিয়র মৎস্য কর্মকর্তা শিল্পী রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, একাডেমিক সুপারভাইজার কামরুল হাসান, উপজেলা পরিষদের সকল বিভাগের প্রধানগন।