রাণীনগর মহিলা কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

আপডেট: মার্চ ১২, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি



সরকার ঘোষিত প্রতিটি উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করণ কর্মসূচির আওতায় নওগাঁর রাণীনগর মহিলা (অর্নাস) কলেজকে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। গতকাল শনিবার সকালে কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ মিরাজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, বিগত ২০০২ সালে রাণীনগর মহিলা কলেজটি ডিগ্রি এমপিওভুক্তির পাশাপাশি ২০১১ সাল থেকে কলেজে বাংলা ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্স কোর্স চালু হয়। সমাজবিজ্ঞান, সমাজকল্যাণ, দর্শন, ইতিহাস, ইসলামের ইাতহাস ও সংস্কৃতি, অর্থনীতি এবং ভূগোল অনার্স প্রক্রিয়াধীন। এছাড়াও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি এবং ডিগ্রি প্রোগ্রাম চালু রয়েছে। কলেজটিতে সরকারি ও স্থানীয় উদ্যোগে তিনটি ভবন বিদ্যমান আছে এবং শিক্ষা ও প্রকৌশল অধিদফতরের অর্থায়নে চারতলা নতুন ভবন নির্মাণের কাজ (২য় তলার কাজ সম্পন্ন) চলমান রয়েছে। ৩ একর ৫৫ শতক জমির ওপর অবস্থিত কলেজে প্রায় ১২শ ছাত্রী অধ্যয়ন করছে। নারী শিক্ষার প্রসার ও উন্নয়নসহ উচ্চশিক্ষার সুযোগ উন্মোচনের স্বার্থে রাণীনগর মহিলা (অর্নাস) কলেজকে জাতীয়করণের দাবি জানান বক্তারা।
নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সাংসদ ইসরাফিল আলম কলেজটি জাতীয়করণ করার দাবি শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট মহলে প্রেরণ এবং এই কলেজটি জাতীয়করণের জন্য সরকারি নীতিমালা অনুসারে ডিও লেটারও দিয়েছেন বলে নিশ্চিত করেছেন কলেজ অধ্যক্ষ মিরাজুল ইসলাম।
মানববন্ধনে বক্তব্য দেন কলেজের সহকারী অধ্যক্ষ সত্যন্দ্রনাথ নারায়ন দত্ত, মো. জিল্লুর রহমান, মোফাজ্জল হোসেন, প্রভাষক এসএম বেলাল উদ্দিন, বেলায়েত হোসেন প্রমুখ।