রাতের শীতকে উপেক্ষা করে প্রচারণায় ব্যস্ত নৌকার প্রার্থী সৌরেন বাবু

আপডেট: ডিসেম্বর ২১, ২০২৩, ১২:৪৭ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


১৮ডিসেম্বর প্রতিক পাওয়ার পর থেকে শীতকে উপক্ষো করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে পরিবর্তনের আশ্বাস দিয়ে ভোট প্রার্থনা করছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থীরা। সংসদ নির্বাচনে নওগাঁর ৬টি আসনের প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এলাকার প্রতিটি অলিগলি পোস্টার ও ব্যানারে ছেঁেয় গেছে।

নওগাঁ-৩ আসনটিকে ‘ঐতিহাসিক আসন’ বলা হয়। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ঐতিহাসিক নির্দশন পাহারপুড় বৌদ্ধ বিহার এই আসন এলাকিারি মধ্যে। এ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন) নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন। দায়িত্বে থাকাবস্থায় নিজ এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি অন্যান্য উন্নয়নমূলক কাজে দৃষআটান্ত রেখেছেন।

ফলে নিজের এলাকার পাশাপাশি পুরো নওগাঁবাসীর কাছে সৌরেন চক্রবর্ত্তীর একটি ভাবমূর্তি তৈরি হয়ে আছে অনেক আগেই। নিজের বিদ্যাপীঠ বালুভরা আরবি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে অত্যাধুনিক লাইব্রেরি, মুক্তিযুদ্ধের সংগ্রহশালা ও দেশ-বিদেশের সহস্রাধিক জ্ঞানী, মণীষীসহ বিখ্যাত ব্যক্তিদের বিরল ছবির সংগ্রহ সৌরেন বাবুর সামাজিক কার্মকাণ্ডকে আরো সম্প্রসারিত করেছে।

সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন) নির্বাচনী আচরণবিধি মেনে দিন-রাতেও সমান করে এলাকার ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। জননেত্রীশেখ হাসিনার বদলে যাওয়ার বার্তা পৌঁছে দিয়ে ভোট প্রার্থনা করছেন। তারই ধারাবাহিকতায় বুধবার (২০ ডিসেম্ব্র) সন্ধ্যার পর তিনি নিজ জন্মস্থান বালুভরা হাটে বিভিন্ন পর্যায়ের মানুষের মাঝে গণসংযোগ করেন।

এসময় তিনি বলেন, চাকরি জীবন শেষে সমাজের মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে নির্বাচনে তিনি এসেছেন। সমাজ তাকে অনেক দিয়েছে তাই তিনি এমপি নির্বাচিত হয়ে সমাজের মানুষের জন্য আরো কাজ করতে চান। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তিনি এই আসনের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে ঘুষ, দুর্নীতি, দখলবাজি ও স্বজনপ্রীতিমুক্ত একটি এলাকা গড়তে চান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version