রাতে জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত

আপডেট: মার্চ ১৬, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জঙ্গি আস্তানা নিশ্চিত হওয়ার পর সীতাকুন্ড উপজেলা শহরের কলেজ রোডের প্রেমতলায় ছায়ানীড় ভবনে চলা পুলিশের অভিযান আপাতত স্থগিত করা হয়েছে।
স্থানীয়দের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে রাতভর বাড়িটি ঘেরাও করে রেখে সকালে ফের অভিযান চালানো হবে বলে জানিয়েছে পুলিশ। তবে চট্টগ্রাম থেকে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত সোয়াত বাহিনীর সদস্যরা অভিযানে যোগ দিয়েছেন।
এর আগে বুধবার দুপুরে পুলিশ ভবনটিতে অভিযান চালাতে গেলে পুলিশকে লক্ষ্য করে ভবনের ভেতর থেকে গ্রেনেড হামলা চালানো হয়। এতে পুলিশের একজন কর্মকর্তাসহ দুইজন সদস্য আহত হন।
ঘটনাস্থলে থাকা জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা জানিয়েছেন, আশপাশের বাসিন্দাদের নিরাপত্তার কথা চিন্তা করে রাতে অভিযান না করার সিদ্ধান্ত হয়েছে।
এর আগে সন্ধ্যায় সোয়াতের সদস্যরা অবস্থান নেয়ার পর মাইকিং করে ভবনের ভেতরে অবস্থানরত জঙ্গিদের বের হয়ে আসার জন্য আহ্বান জানানো হয়। আহ্বানে সাড়া দিয়ে জঙ্গিরা বের হয়ে না এলে অভিযান চালানোর প্রস্তুতি নিয়েছিল পুলিশ।
দুপুরের পর উপজেলার নামারবাজার তালতলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি ভবনে অভিযান চালায় পুলিশ। ওই ভবনে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রী ও তাদের এক শিশু সন্তানকে আটক করা হয়।
পরে আটককৃতদের দেয়া তথ্যমতে পুলিশ পার্শ্ববর্তী প্রেমতলার ছায়ানীড় ভবনে জঙ্গি আস্তানা ঘিরে অভিযান শুরু করলে পুলিশের উপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। এতে সীতাকুন্ড থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোজাম্মেল হকসহ পুলিশের দুই সদস্য আহত হয়। এখন এ ভবন ঘেরাও করে অভিযান চলছে। এতে বিপুল সংখ্যক পুলিশ ও সোয়াতের সদস্যরা যোগ দিয়েছেন।- রাইজিংবিডি