রাত পোহালেই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ভোট

আপডেট: নভেম্বর ২৯, ২০২১, ৯:৩০ অপরাহ্ণ

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


রাত পোহালেই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। প্রথমবারের মত এ পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৭২ টি ভোট কেন্দ্রে ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ৭৪ হাজার ৬৫ জন নারী ও পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন। এবারের নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২৩ জন এবং কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী রয়েছেন। মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী নারিকেল প্রতীকের বিএনপি নেতা মো. নজরুল ইসলাম, স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের সামিউল হক লিটন এবং স্বতন্ত্র জগ প্রতীকের সাবেক শিবির নেতা মো. মোস্তাফিজুর রহমান রয়েছেন। ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইভিএম মেশিনসহ ভোটগ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজ নিজ দায়িত্ব নিয়ে কেন্দ্রে পৌছে গেছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. মাতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে সংশ্লিষ্টদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। আশাকরি শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ