রানা প্লাজা ট্রাজেডিকে স্মরণ করলেন এমা ওয়াটসন

আপডেট: এপ্রিল ২৬, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



চার বছর হয়ে গেল রানা প্লাজা ট্রাজেডির। এই দুর্ঘটনায় কেঁদেছিলো সারা বিশ্ব। প্রতিবছরে দিনটিকে শোকের আবহে স্মরণ করে বাংলাদেশের মানুষ। তবে রানা প্লাজার ঘটনাটিকে নিয়ে এবারে চোখে পড়েনি দেশীয় সেলিব্রেটিদের কোনো রকম স্মৃতিচারণ।
কিন্তু ভিনদেশি হলিউড তারকা এমা ওয়াটসন ঠিকই শ্রদ্ধা জানালেন সেই ভয়াবহ দুর্ঘটনায় আহত-নিহত মানুষদের। গেল মাসে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে তার নতুন ছবি ‘বিউটি এন্ড দ্যা বিস্ট’ ছবিটি। ছোটবেলা থেকেই দুর্দান্ত অভিনয় করা এ তারকা নিজেকে যুক্ত রেখেছেন বিভিন্ন সামাজিক আন্দোলনের সাথেও।
তবে বাংলাদেশ থেকে অনেক দূরে থেকেও ২৪ এপ্রিল এমা ওয়াটসন স্মরন করলেন বাংলাদেশকেই। এদিন তিনি তার ব্যক্তিগত টুইটার একাউন্টে #যিড়সধফবসুপষড়ঃযবং হ্যাশট্যাগ দিয়ে একটি টুইট করেন।
সেখানে তিনি লেখেন, ‘আমি স্মরণ করছি রানা প্লাজার সেসব শ্রমিকদের, চার বছর হয়ে গেল! দয়া করে আমার পোশাক যারা তৈরি করে তাদের সম্মান দিয়ে বিবেচনা করুন।’
এমার এমন হ্যাশট্যাগ আলোচনার সৃষ্টি করেছে বিশ্বজুড়ে। অনেক বাংলাদেশি টুইটার ব্যবহারকারীগণ এমাকে ধন্যবাদ জানিয়েছেন রানা প্লাজা দুর্ঘটনায় নিহত-আহত হতভাগা সেসব মানুষকে স্মরণ করার জন্য।