রাবিতে অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ২৪, ২০২৩, ২:২০ অপরাহ্ণ

উপাচার্যসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ তাঁর হত্যাকাণ্ডস্থলে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।

নিজস্ব প্রতিবেদক:


রোববার (২৪ ডিসেম্বর) মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস। ২০০৪ সালের এইদিনের প্রত্যুষে তিনি একদল ঘাতকের হাতে নৃসংশভাবে খুন হন। খবর বিজ্ঞপ্তির।

শোকাবহ এই দিনটিতে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ প্রফেসর ইউনুস হত্যাকাণ্ডস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন। তাঁরা অধ্যাপক ইউনুসের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

এসময় অন্যদের মধ্যে প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তররে প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে তাঁরা ক্যাম্পাসে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বর থেকে শোক র‌্যালি করে প্রফেসর ইউনুসের হত্যাকাণ্ডস্থলে যান।

রাবি প্রশাসন ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ ও অর্থনীতি বিভাগসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন।