রাবিতে ‘ক্যাম্পাস রেডিও’র কার্যক্রম উদ্বোধন

আপডেট: মার্চ ২০, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তত্ত্বাবধানে অনলাইনভিত্তিক ক্যাম্পাস রেডিওর কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিও’ নামক এই রেডিও’র উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।
উদ্বোধনকালে অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। প্রতিটি ক্ষেত্রেই সবচেয়ে বেশি ভূমিকা রাখছে মিডিয়া। অস্ত্র যেমন খারাপ কাজে এবং ভালো কাজে ব্যবহার করা যায়, তেমিন মিডিয়াকে ব্যবহার করা যায়। তাই দেশের কল্যাণে মিডিয়ার সাথে জড়িত সবাইকে ভূমিকা রাখতে হবে।’
উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগের সহকারী অধ্যাপক শাতিল সিরাজের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফয়জার রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মিজানুর রহমান প্রমুখ।
প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিও (আরইউসিআর) প্রাথমিক পর্যায়ে অনলাইনভিত্তিক কার্যক্রম পরিচালনা করবে। পরবর্তীতে এফএম রেডিওতে উন্নীত করার পরিকল্পনা রয়েছে।www.ru-cr.com এই ওয়েবসাইটে রেডিওটি শোনা যাবে।