রাবিতে গাছে ওঠা ও ফল পাড়া থেকে বিরত থাকার আহ্বান প্রশাসনের

আপডেট: জুন ৪, ২০২২, ১১:৩৪ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গাছে ওঠে আম পাড়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন প্রশাসন। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে শনিবার (০৪ জুন) দুপুরে এক সাংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সম্প্রতি ক্যাম্পাসে বিভিন্ন মৌসুমি ফল পাড়ার জন্য শিক্ষার্থীরা গাছে উঠছে। বিষয়টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। ইতিমধ্যে এভাবে ফল পাড়ার সময়ে দূর্ঘটনায় শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাও ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এভাবে ঝুঁকিপূর্ণভাবে গাছে ওঠা ও ফল পাড়া থেকে বিরত থাকতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানাচ্ছে।

গত ০৩ জুন সুভাষ চন্দ্র নামের ইলেকট্রিক এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের এক ছাত্র আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে গুরুতর আহত হয়। এর আগে গত মাসের (মে) ২৯ তারিখ ফারুক হোসেন নামে রাবির আরেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের আমবাগানের গাছ থেকে পড়ে সেও গুরুতর আহত হয়।

দুইজনই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নেয়। উক্ত ঘটনাগুলো বিবেচনায় নিয়ে আমগাছে ওঠা ও ফল পাড়া থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ