রাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু আজ

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:১৬ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


তথ্য অধিকার আইন বিষয়ক বিভিন্ন ইস্যুতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে টিআইবি-গোল্ড বাংলাদেশ তৃতীয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় গ্রুপ অব লিবারেল ডিবেটারস্ বাংলাদেশ (গোল্ড বাংলাদেশ) এর উদ্যোগে আজ মঙ্গলবার ১৪ সেপ্টম্বর পর্যন্ত তিন দিনব্যাপি এ প্রতিযোগিতা চলবে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি সোহরাব হোসেন। প্রতিযোগিতায় সার্বিক সহায়তা করছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সোহরাব হোসেন বলেন, ‘তথ্যই শক্তি, সুশাসনের হাতিয়ার, দুর্নীতি থেকে মুক্তি’ স্লোগানকে সামনে রেখে সংসদীয় পদ্ধতির এ বিতর্ক প্রতিযোগিতায় দেশের ১৯টি সরকারি ও ১০টি বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৪টি সরকারি-বেসরকারি ¯্নাতকোত্তর কলেজ থেকে মোট ৩২টি দল অংশগ্রহণ করবে।
তিনি আরও বলেন, মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করবেন রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। উদ্বোধন শেষে প্রতিযোগীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করবে। পরে ডিনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে ‘তথ্য অধিকার আইন’ বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অধ্যাপক আব্দুস সালাম, টিআইবির প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম ম্যানেজার জাফর সাদিক, সংগঠনটির মডারেটর মো. মামুন আব্দুল কাইয়ুম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ