রাবিতে জাতীয় শোকদিবসের কর্মসূচি

আপডেট: আগস্ট ১৪, ২০২২, ১০:১৫ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোকদিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে শাহাদতের এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচিতে আছে, সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন; সকাল ৯:৩০ মিনিটে কালো ব্যাজ ধারণ ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‌্যালিসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

এরপর সকাল ৯:৪৫ মিনিটে আবাসিক বিভাগ, ইনস্টিটিউট, আবাসিক হল, শিক্ষক সমিতি, অফিসার সমিতিসহ অন্যান্য সংগঠন, রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল কালো ব্যাজ ধারণ ও শোকর‌্যালিসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করবে।

সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। আলোচনা অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু ও আধুনিক রাজনীতি’ শীর্ষক আলোচনা করবেন বিশিষ্ট লেখক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক স্বদেশ রায়।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিল এবং সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন এবং সন্ধা ৭টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে কবিতা পাঠ ও আলোচনা অনুষ্ঠিত হবে।

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও শেখ রাসেল মডেল স্কুল নিজ নিজ শিক্ষার্থীদের জন্য জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং কুইজের আয়োজন করেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জাতীয় শোকদিবসের কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ